ড্রপ-শিপিং করে ঘরে বসেই রয়েছে লক্ষ লক্ষ টাকা আয় করার সুযোগ, ড্রপ-শিপিং সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন

একাউন্ট এবং অর্ডার সংক্রান্ত তথ্য

Bazar333 ড্রপ-শপে কিভাবে নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করবো?

আপনার যদি অলরেডি ফেইসবুক পেজ, গ্রুপ বা ইউটিউব চ্যানেল থাকে বা ফিজিক্যাল শপ থাকে এবং মার্কেটিং সম্পর্কে বেসিক আইডিয়া থাকে, সেক্ষেত্রে Bazar333 ড্রপ-শপে ফ্রি-তে এবং কিছু তথ্য যেমন- আপনার নাম, মোবাইল নাম্বার, ইমেইল আইডি, ঠিকানা, শপ বা ফেইসবুক পেজের লিঙ্ক ইত্যাদি তথ্য দিয়ে সাবমিট করার ৭২ ঘণ্টার মধ্যেই আপনার রিসেলার একাউন্টটি একটিভ করে দেয়া হবে।

কিভাবে নতুন কাস্টমার অ্যাড করবো?

আপনার শপ সেটআপ হয়ে গেলে আপনি রিসেলার প্যানেল থেকে “আমার কাস্টমারগন” নামে একটি সেকশন পাবেন যেখান থেকে “অ্যাড” বাটনে ক্লিক করে কাস্টমারের প্রয়োজনীয় তথ্য দিয়ে সাবমিট করলেই নতুন কাস্টমার অ্যাড হয়ে যাবে। একবার অ্যাড করে নিলে এর পরে এই তথ্য দিয়েই যতবার খুশি তার জন্য অর্ডার প্লেস করতে পারবেন। বারবার নতুন করে আর তথ্য দিতে হবেনা। 

কিভাবে নতুন অর্ডার সাবমিট করবো?

আপনার কাস্টমারের তথ্য অ্যাড করার পরে কাস্টমার সেকশন থেকে যে কাস্টমারের জন্য অর্ডার প্লেস করতে চাচ্ছেন তার মোবাইল নাম্বার দিয়ে সার্চ দিয়ে বা লিস্ট থেকে সরাসরি “Shop as Customer” বাটনে ক্লিক করে যে প্রোডাক্টটি অর্ডার করতে চান সেই প্রোডাক্ট পেজে কত টাকা প্রফিটে সেল করতে চান সেটি সেট করে অ্যাড টু কার্ট করে চেকাউট করুন। 

অর্ডার সাবমিট করতে কত টাকা অগ্রিম পেমেন্ট করতে হবে?

প্রতিটি অর্ডার সাবমিট করার ক্ষেত্রে ঢাকা বা ঢাকার বাইরে সারা বাংলাদেশের জন্য প্রতিটি প্রোডাক্ট এ পার্সিয়াল কত টাকা অগ্রিম নিতে হবে সেটি উল্লেখ থাকে চাইলে সেই এমাউন্ট বা বা ফুল পেমেন্ট অগ্রিম করে অর্ডার সাবমিট করতে পারবেন। পেমেন্ট ছাড়া কোন অর্ডার কনফার্ম করা হবেনা। তাই আপনিও আপনার কাস্টমার থেকে হয় পার্সিয়াল বা ফুল পেমেন্ট নিয়ে অর্ডার কনফার্ম করবেন এতে করে অর্ডার ক্যান্সেল প্রায় রেট অনেক কমে যাবে এবং আপনার প্রফিট মার্জিন বাড়বে। 

রেজিস্ট্রেশন ফী সম্পর্কে জানতে চাই!

“ড্রপশপ প্ল্যাটফর্মে প্রতিটি নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে একদমই ফ্রি এবং এর বিপরীতে প্রতিটি ড্রপ-শিপার ১২ মাসের জন্য আনলিমিটেড প্যাকেজিং এবং লজিস্টিকস সাপোর্ট পাবেন (আমাদের সার্ভিসের মধ্যে- Printing cartridge, Paper, Delivery Box, Bag, Scotch tape, Bubble Wrapping, Courier COD Charge, Product Damage risk, manpower ইত্যাদি অন্তর্ভুক্ত)। “

মান্থলি সেলস বা বাৎসরিক সেলস এর কোন টার্গেট ফিলাপ করার কোন কন্ডিশন থাকছে না। 

ডেলিভারি সংক্রান্ত তথ্য

অর্ডার করা প্রোডাক্টের ইনভয়েস কি আমার শপের নামে হবে?

না। সবকিছুই Bazar333 এর নামেই হবে আপনি শুধু প্রফিট করবেন এছাড়াও আপনার প্রোডাক্ট নিয়ে কোন ইনভেস্ট লাগছে না, কুরিয়ার বা ডেলিভারি নিয়ে কোন হেসেল পোহাতে হচ্ছেনা এগুলি সব আমরাই সাপোর্ট দেবো আপনি শুধু মার্কেটিং করে অনলাইন বা অফলাইন থেকে অর্ডার নিয়ে আমাদের প্যানেলে সাবমিট করবেন বাকি সব আমরাই করে দেবো আপনার হয়ে। 

অর্ডার করা প্রোডাক্ট কোন কুরিয়ারের মাধ্যমে ডেলিভারি হবে?

Bazar333 ড্রপ-শপের অর্ডার করা প্রোডাক্ট এখন শুধুমাত্র স্টেডফাস্ট কুরিয়ারের মাধ্যমে ঢাকা সহ সারা বাংলাদেশের গ্রাম পর্যায়েও হোম ডেলিভারি করা হচ্ছে। আপনাদেরকে ট্র্যাকিং লিংক দিয়ে দেয়া হবে।

ডেলিভারি সংক্রান্ত তথ্যের জন্য স্টেডফাস্ট কুরিয়ারের হেল্প লাইন নাম্বার- +8809678045045 –এ কল করেও আপনার পার্সেলের অবস্থা বা অভিযোগ করতে পারেন।

ঢাকায় এবং ঢাকার বাইরে কুরিয়ার চার্জ কত টাকা?

ঢাকা সিটি কর্পোরেশন এর ভিতরে (৬০ টাকা)
সারা বাংলাদেশ (১০০ টাকা )

আমি কি কুরিয়ারের পার্সেল অনলাইনে ট্র্যাক করতে পারবো?

জি পারবেন! স্টেডফাস্ট কুরিয়ারের সকল পার্সেল অনলাইনে ট্র্যাক করতে পারবেন এবং জানতে পারবেন আপনার পার্সেল এখন কোথায় আছে বা ডেলিভারি হয়েছে কিনা। ডেলিভারির আগে কাস্টমারের নাম্বারে এসএমএস এর মাধ্যমে ডেলিভারির তথ্য জানিয়ে দেয়া হয়।

অর্ডার বুকিং এর কত দিনের মধ্যে ডেলিভারি হবে?

সাধারণত, অর্ডার বুকিং করার ২৪-৪৮ ঘণ্টার মধ্যে ঢাকায় এবং ৪৮-৯৬ ঘণ্টার মধ্যে ঢাকার বাইরে ডেলিভারি করা হয়ে থাকে। তবে কিছু ক্ষেত্রে যেমন প্রাকৃতিক দুর্যোগ, বন্যা, রাজনৈতিক সমাবেশ বা নির্বাচন ইটারই কারণে এর থেকেও কিছুটা সময় বেশী লাগতে পারে। 

প্রফিট এবং পেমেন্ট সংক্রান্ত তথ্য

আমি কি আমার পছন্দমত দামে প্রোডাক্ট সেল করতে পারবো?

জি পারবেন! আমাদের লিস্টের যেকোনো প্রোডাক্ট আপনি আপনার মত দাম সেট করে সেল করতে পারবেন। তবে সব প্রোডাক্টের ক্ষেত্রেই আমাদের সাজেস্টেড প্রাইস দেয়া থাকবে। তবে প্রোডাক্ট মার্কেট প্রাইসের থেকে খুব কমে সেল করা যাবেনা। মার্কেটিং করে প্রফিট আর্নিং করাই মুল উদ্দেশ্য কম দামে সেল করে মার্কেট নষ্ট করা নয়। 

কোন অর্ডারে কত প্রফিট সেটি কিভাবে দেখবো?

আপনার প্যানেল এর অর্ডার লিস্ট সেকশন থেকে প্রতিটি অর্ডারের প্রফিট এমাউন্ট দেখতে পারবেন এছাড়াও ড্যাশবোর্ডে বর্তমান এবং লাস্ট ৩০ দিনের প্রফিটের এমাউন্ট দেখা যাবে। 

অর্ডার ক্যান্সেলেশন চার্জ সম্পর্কে জানতে চাই।

প্রতিটি পার্সেলের জন্য রিটার্ন চার্জ + প্যাকেজিং + প্রিন্টিং + ম্যান পাওয়ার + অন্যান্য বাবদ ৫০ টাকা + এক্সট্রা কুরিয়ার ফি (যদি প্রযোজ্য হয়) + প্রোডাক্ট ড্যামেজ হলে তার একটি অংশ সব মিলিয়ে প্রতিটি পার্সেলে ১১০ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত ড্রপ-শিপারের একাউণ্ট থেকে কাটা হবে। তবে যদি প্রোডাক্ট ভুল বা ফল্টি হয়ে থাকে সেক্ষেত্রে কোন রিটার্ন চার্জ লাগবে না আমরা নিজেরাই সেই খরচ বহন করবো।

প্রফিটের টাকা আমি কিভাবে পাবো বা উত্তোলন করবো?

প্রোডাক্ট ডেলিভারি হবার পরে আপনার একাউণ্টে প্রফিটের টাকা উত্তোলনের জন্য রেডি হবে এবং মাসে ২ টি পেমেন্ট অর্থাৎ ১/২ তারিখে একটি পেমেন্ট এবং ১৫/১৬ তারিখে আরেকটি পেমেন্ট আপনার আগে থেকে সেট করা বিকাশ বা ব্যাংক একাউণ্টে ট্রান্সফার করে দেয়া হবে। মিনিমাম পে-আউট এমাউন্ট ৫০০ টাকা

কতদিন পর পর প্রফিটের টাকা দেয়া হবে?

মাসে ২ টি পেমেন্ট অর্থাৎ ১/২ তারিখে একটি পেমেন্ট এবং ১৫/১৬ তারিখে আরেকটি পেমেন্ট আপনার আগে থেকে সেট করা বিকাশ  ট্রান্সফার করে দেয়া হবে। তবে সরকারি ছুটি এবং সাপ্তাহিক ছুটির দিন বাদে। 

রিটার্ন এবং ওয়ারেন্টি সংক্রান্ত তথ্য

কাস্টমার প্রোডাক্ট ডেলিভারি রিসিভ না করলে কি করনীয়?

ফেক অর্ডার এভোয়েড করার জন্য আমরা আমাদের রিসেলারদের প্রতিটি অর্ডারের বিপরীতে অবশ্যই অন্ততপক্ষে ১০০ টাকা বা ফুল পেমেন্ট অগ্রিম নেয়ার জন্য উৎসাহিত করি। অগ্রিম পেমেন্ট করা থাকলে কাস্টমার দ্রুত অর্ডার ডেলিভারি নেবে, অর্ডার ক্যান্সেল হবেনা এবং আপনার প্রফিট আর্নিং করা সহজ হবে। 

কাস্টমারের প্রোডাক্ট পছন্দ না হলে কি রিটার্ন করতে পারবে?

না! পছন্দ না হলে রিটার্ন করার কোন সুযোগ নেই। কেননা আমরা যে প্রোডাক্ট প্রোডাক্ট সেল করি সবই ব্র্যান্ডের প্রোডাক্ট এবং সব প্রোডাক্ট এর স্পেসিফিকেশন এবং ফিচার সেম তাই অর্ডার করার আগেই বিস্তারিত তথ্য জানিয়ে অর্ডার নিতে হবে যাতে কাস্টমার প্রোডাক্ট সম্পর্কে ডেলিভারির আগেই বিস্তারিত জানতে পারেন। তবে আমাদের দিক থেকে যদি ভুল প্রোডাক্ট বা ভুল কালারের প্রোডাক্ট ডেলিভারি হয় সেক্ষেত্রে ইনস্ট্যান্ট বা পরেও এক্সচেঞ্জ করে দেয়া হবে।

প্রোডাক্ট কাজ না করলে কিভাবে টেকনিক্যাল সাপোর্ট পাবে?

প্রতিটি টেকনিক্যাল বা টেক বা গ্যাজেট প্রোডাক্ট নিয়ে আপনি একজন ড্রপ-শিপার বা রিসেলার হিসাবে নিজেকে স্টাডি করে নিতে হবে যাতে যেকোনো ইস্যুতে আপনি নিজেই কাস্টমারকে ইনস্ট্যান্ট সাপোর্ট দিতে পারেন। প্রোডাক্ট এর ডেসক্রিপশন এবং রিভিউ নিয়ে নিজে নিজে স্টাডি করে নিতে হবে- যার প্রোডাক্ট নলেজ যত বেশী তার জন্য তত সহজে এবং দ্রুত কাস্টমারদের সাপোর্ট দেয়া সম্ভব।

ড্রপ-শপের প্রোডাক্টের ওয়ারেন্টি পলিসি কি?

আমাদের ওয়েবসাইটে প্রতিটি প্রোডাক্টের সাথে ওয়ারেন্টির তথ্য দেয়া থাকবে (যেগুলোতে ওয়ারেন্টি আছে)। ন্যূনতম ৭ দিন থেকে ৩ বছর পর্যন্ত হতে পারে এবং তা প্রোডাক্ট টু প্রোডাক্ট ভ্যারি করবে। কোন প্রোডাক্ট এর আফটার সেলস সাপোর্ট পেতে আমাদের ঢাকার ঠিকানায় কুরিয়ার করে পাঠাতে পারেন। কুরিয়ারের ক্ষেত্রে কুরিয়ার আপ-ডাউন ফি কাস্টমারকে দিতে হবে। তবে ছোট ছোট ইস্যু যেমন কিভাবে চালাতে হয় বা কনফিগার কিভাবে করতে হয় এই ধরনের ইস্যুর জন্য প্রোডাক্ট আমাদের কাছে না পাঠিয়ে ওভার ফোনে সাপোর্ট নেয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

প্রোডাক্টের সমস্যা হলে কাস্টমার কোন ঠিকানায় পাঠাবে?

Rampura, Dhaka

Phone: +8801939907905

Email: d@dropshippping.bazar333.com

Contact person: Mr. Antor

ড্রপ-শপ থেকে রিসেলিং বা ড্রপ-শিপিং বিজনেস করতে যে বিষয়গুলি ইম্পরট্যান্টঃ

  • অর্ডার কনফার্ম করার জন্য অবশ্যই ঢাকা এবং ঢাকার বাইরের প্রতিটি অর্ডারের জন্য ১০০ টাকা বা ফুল পেমেন্ট অগ্রিম নিয়ে অর্ডার কনফার্ম করতে হবে।
  • অর্ডার কনফার্ম করতে কাস্টমার থেকে যে এমাউন্ট পেমেন্ট নিয়েছেন ঠিক সেই এমাউন্ট আমাদের পেমেন্ট করবেন না হলে COD এমাউন্টে মিলবেনা।
  • অর্ডার প্রসেসিং এ ২৪-৪৮ ঘণ্টা পর্যন্ত এবং কুরিয়ারে ঢাকায় ৩ দিন এবং ঢাকার বাইরে ৫ দিন পর্যন্ত সময় লাগতে পারে তা কাস্টমারকে জানিয়ে কনফার্ম করতে হবে।
  • প্রোডাক্ট সেল শুরু করার আগে নিজে প্রোডাক্ট সম্পর্কে ভালো করে স্টাডি করে বুঝে নিতে হবে যাতে কাস্টমারকে দ্রুত সঠিক তথ্য দিয়ে অর্ডার কনফার্ম করা যায়।
  • প্রোডাক্টের ছবি, ভিডিও, ডেসক্রিপশন ইত্যাদি তথ্য নিজ থেকে যাচাই করে নিতে হবে, কোন ভুল থাকলে আমাদেরকেও জানিয়ে ঠিক করিয়ে নিতে হবে।
  • প্রতিটি কাস্টমারের একাধিক মোবাইল নাম্বার নেয়ার চেষ্টা করতে হবে যাতে ডেলিভারির সময় কোন কারণে একটি নাম্বার বন্ধ থাকলে অন্য নাম্বারে যোগাযোগ করা যায়।
  • অর্ডার কুরিয়ারে হ্যান্ডওভার করার পরে ট্র্যাকিং লিঙ্ক নিজ দায়িত্বে কাস্টমারকে দিতে হবে।, এতে আপনি এবং কাস্টমার নিশ্চিন্ত বোধ করবেন।
  • যেকোনো প্রয়োজনে আমাদের ফেইসবুক গ্রুপে বিস্তারিত তথ্য সহ অর্থাৎ অর্ডার নাম্বার এবং কি বিষয়ে জানতে চাচ্ছেন লিখে করতে পারেন।
  • প্রয়োজনে আমাদের হেল্পলাইনে কল করে সহযোগীতে নিতে কল করুনঃ +8801939-907905 (প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত)